স্বপ্নভঙ্গ
- উজ্জ্বল সরদার উৎস - অনুভূতি ০৮-০৫-২০২৪

হারিয়ে যাবার সময় এলো
আর কি কিছু চাই?
দু'চোখ আমার যেদিকেই যায়
সেদিকেই শুধু হারাই।
স্বপ্ন ওরে স্বপ্ন
কোথায় গেলি তুই,
কল্পনাতেই পাইযে তোকে
কল্পনাতেই ছুঁই !
ধরতে যদি পারতাম তোকে
থাকতো না আর ভয়,
ধরতে পারলে আজকে তবে
কেন হলো পরাজয়?
স্বপ্ন, স্বপ্ন ওরে স্বপ্ন
কোথায় রে তোর বাড়ি?
খুঁজবো না আর তোকে আমি
দিলাম চিরতরে আড়ি!
মনটাকে আর বলবোনা যে
ভাবতে তোরই কথা,
আসুক যতই ঝড়-ঝাপটা
বাড়ুক বুকে ব্যাথা!
থাকবো আমি আমার মত
হারিয়ে যাবো ভীড়ে,
যতই থাকিস পথ চেয়ে-
আসবোনা আর ফিরে।...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।